Breaking News
বউ হিসাবে কোন ধরনের মেয়ে উপযু’ক্ত বিস্তারিত পড়ে জেনে নিন
বউ হিসাবে কোন ধরনের মেয়ে উপযু’ক্ত বিস্তারিত পড়ে জেনে নিন

বউ হিসাবে কোন ধরনের মেয়ে উপযু’ক্ত বিস্তারিত পড়ে জেনে নিন

প্রশ্নঃ বউ হিসাবে কোন ধরনের মেয়ে উপযু’ক্ত? উত্তরঃ বিভিন্ন ব্যক্তি বিভন্ন ধরণের মতামত ব্যক্ত করছেন আম’রা শুধু সেই মতামতগুলো আপনাদের সামনে তুলে ধরছি বিয়ের পর হবু বউ এর সঙ্গে কথা বলবেন কী’ভাবে?

১ঃ বউ হিসেবে কেমন মে’য়ে ভাল হবে তা সম্পূর্ণ নির্ভর করে আমি নিজে কেমন তার উপর।তবে দেখা যায় যে মে’য়ের মা ভাল গুনের অধিকারী হয় সে মে’য়ে ভাল বউ হয়।যে মে’য়ে আমাকে পুরাপুরি বুঝতে পারবে এবং আমা’র ভালবাসার প্রতি

বিশ্বস্ত থাকবে সেই মে’য়ে বউ হিসেবে ভাল হবে…।শেষ কথা হচ্ছে আমি যদি তাকে রানীর মত সন্মান করি তবে সে আমায় রাজার মত সন্মান করবে.

২ঃ আমা’র মতে সর্ব প্রথম দেখতে হবে , মে’য়েটি সু-শিক্ষিত কিনা ..কারণ বিয়ের পর আপনার যখন সন্তান হবে, তাদের কে শিক্ষার দাওয়ার বেপারে কিন্তু একজন মা এর ভূমিকা বেশি থাকে , কারণ বাবারা তাদের কাজ কর্মে মগ্ন থাকে

মা সু-শিক্ষিত হলে, তার সন্তান কেও সঠিক পথে পরিচালিত করতে পারবেন .. আমি দেখেছি অনেক মা-বাবাকে যাদের সন্তান কে নিয়ে নানা দুশ-চিন্তায় থাকেন.. ইংরেজি মাধ্যম

স্কুল এ দিয়ে পরে ভাবেন ভুল হলো কিনা, বাংলা মাধ্যম এ দিয়ে দিব কিনা .. আবার উল্টা তাও ভাবেন.. এই রকম নানান রকম দিধাতে থাকেন তারা.. দুক্ষিত আমি আপনার প্রশ্নের প্রসঙ্গের থেকে দুরে সরে গেছি.. আশা করি আপনি যাকে বিয়ে করে বউ করবেন, তাকে নিয়ে সারাটি-জীবন সুখে-শান্তিতে থাকবেন.. আপাদের সন্তান অনেক বড় হবে, এই দেশের মুখ উজ্জল করবে ইনশাল্লাহ..

৩ঃ সকল পুরুষ এর ই উচিৎ একটি ইস’লামিক পরিবারের ধা‌‌‌র্মিক মেয় কে বিয়ে করা। একটি ধার্মিক মেয় ই পারে একটি পুরুষ এর জীবনে পরিপূর্ন শান্তি এনে দিতে।৪ঃ মে’য়ের মধ্য চারতি গুন থাকতে হবে। ১) দ্বীনদার হতে হবে ২) ভাল বংশের হতে হবে ৩)সম্পদশালী কিনা৪) মে’য়ে সুন্দর কিনা তা দেখতে হবে। তবে দ্বীনদার হলে ভাল হয়।

৫ঃ এমন একজনকে বউ করবেন, যে আপনাকে বুঝবে, আপনাকে ভালোবাসবে, অকারনে রাগ করবে না কিন্তু অ’ভিমান করবে যাতে করে আপনি অ’ভিমান ভাঙ্গাবেন… আপনার খুব খুব খেয়াল রাখবে এমন একজন মে’য়ে বউ হিসেবে উপযু’ক্ত।৬ঃ বউ হিসাবে সেই মে’য়েই সবচেয়ে উপযু’ক্ত – যে মে’য়ে স্বামীর সঠিক সিদ্ধান্তে তার আনুগত্য করে কিন্তু স্বামী ভুল করলে তার ভুল ধরিয়ে দেয়।

৭ঃ সুন্দর চেহারার চেয়ে সুন্দর মন আর সত চরিত্র বেশি জরুরি। তবে সুন্দর চেহারা হলে সোনায় সোহাগা। একইসাথে সৎ বংশও জরুরি। তবে এসব কিছুর আগে এর জন্য নিজেকেও উপযু’ক্ত করার দরকার। তবে সংসারে সুখী হতে হলে মে’য়ের পরিবার হতে হবে ছে’লের পরিবার হতে আথির্কভাবে দুর্বল।

error: Content is protected !!