Breaking News
'রক্ত দিয়ে হলেও সরকার পতন করে ছাড়বে বিএনপি'
'রক্ত দিয়ে হলেও সরকার পতন করে ছাড়বে বিএনপি'

‘রক্ত দিয়ে হলেও সরকার পতন করে ছাড়বে বিএনপি’

রক্ত দিয়ে হলেও সরকার পতনে প্রস্তুত বিএনপি। সবশেষ বিক্ষোভ সমাবেশ থেকেই এর প্রমাণ দিতে শুরু করেছেন নেতাকর্মীরা এমন দাবি দায়িত্বশীল নেতাদের। তারা বলেন, অচিরেই প্রতিরোধের উত্তাল তরঙ্গ দানা বাঁধবে রাজপথে।চলতি বছরের শুরু থেকেই নানা কর্মসূচি নিয়ে রাজপথে সরব বিএনপি। রাজধানীতে বেশ কটি বিক্ষোভ সমাবেশ থেকে সরকার পতন আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুত হবারও আহ্বান জানাচ্ছে দলটি।

নেতারা বলছেন, লক্ষ্য পূরণে এবার সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতেও প্রস্তুত তারা। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছি। আর কি করার আছে আমাদের নেতাকর্মীদের। প্রত্যেকেই ৪০/৫০ টা করে মামলা নিয়ে ঘুরে বেড়াচ্ছে। পিঠ দেয়ালে ঠেকে গেছে, এখনই প্রতিরোধের সময়। আমাদের সঙ্গে নিরস্ত্র মানুষও যোগ দিয়েছে আন্দোলনে তারই প্রতিফলন আমরা প্রেসক্লাবে দেখেছি।

দাবি আদায়ের সেই আন্দোলন আসছে মার্চ থেকেই উত্তাল রূপ নিতে পারে বলে জানান দলটির আরেক নেতা। বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান বলেন, আমাদের আর বসে থাকার সময় নেই। এখন সামনে এগিয়ে যেতে হবে। রক্ত ঝরছে বিএনপির শরীর থেকে, আরও ঝরবে। এই দেশতো যুদ্ধ করেই স্বাধীন হয়েছে। গণতন্ত্র রক্ষায় রক্ত দিয়ে হলেও আমরা এই যুদ্ধ জয় করবো

নেতাদের মতে, আন্দোলনের ক্ষেত্র প্রস্তুত। তবে, কখন, কিভাবে চূড়ান্ত পর্যায়ে যাবে তা সময়ই বলে দেবে।

বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, নেতাকর্মীরা অনেক কিছুই করতে চায় আমরা সবকিছু পর্যবেক্ষণ করছি কখন কি সিদ্ধান্ত নেয়া যায়। মাঠে নেমে যুদ্ধ করার জন্য কর্মীরা প্রস্তুত আছে কি না সেটাও আমরা দেখছি। সময়ই বলে দিবে কখন কি হবে। একটা না একটা সময় ঘুরে দাঁড়াবোই। এমন অনেক জায়গায়ই হয়েছে।

error: Content is protected !!