আন্দোলনের মুখে সাত কলেজের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার

শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। অধিভুক্ত কলেজগুলোর পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত হয়েছে। সাত কলেজের প্রধান সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার ( ২৪ ফেব্রুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার করে পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

অধ্যাপক কামাল বলেন, ঢাবির অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান পরীক্ষাগুলো অব্যাহত থাকবে। গতকাল এবং আজকের পরীক্ষাগুলোর তারিখ পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।


এর আগে গতকাল মঙ্গলবার এক জরুরি সভায় সাত কলেজের চলমান সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়। এ খবর শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে রাতেই নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। পরে আজ সকাল ৯টা থেকে আবারও নীলক্ষেত মোড় অবরোধ করেন।

শিক্ষার্থীদের টানা অবরোধের কারণে পুরো রাজধানী জুড়েই তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে করে চরম দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। এর মধ্যেই জরুরি বৈঠকে বসেন শিক্ষা মন্ত্রণালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত কলেজ কর্তৃপক্ষ। তাদের বৈঠকে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ফোকাল পয়েন্ট সাত কলেজের অধ্যক্ষবৃন্দ।

error: Content is protected !!