শরীর কেটে অ্যাসিড ঢেলে গায়ে বঙ্গবন্ধু-শেখ হাসিনার নাম লিখলেন দিনমজুর

‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ‘যারা মুজিবের ভা’স্ক’র্যের বি’রু’দ্ধে কথা বলে তারা আ’লবদর রা’জা’কার, ‘শেখ হাসিনার সরকার, বার বার দরকার, ‘যত দিন রবে দেশ, ততদিন আওয়ামী লীগের বাংলাদেশ, ‘ফরিদুল হক খান দুলাল এমপিকে ধর্ম প্রতিমন্ত্রী করায় শেখ হাসিনাকে ধন্যবাদ। এই স্লোগানগুলো কাগজে কিংবা দেয়ালে নয়; শরীর কে’টে অ্যা’সি’ড ঢেলে লিখেছেন জামালপুরের দিনমজুর ময়েছেন (২৯)। তিনি ইসলামপুর উপজেলার চরপুটিমারি ইউনিয়নের বেনুয়ারচর গ্রামের মৃ’ত আব্দুল মমিনের ছেলে।

খোঁজ নিয়ে জানা যায়, তিনি আওয়ামী লীগের কর্মী নন। আওয়ামী লীগ থেকে সুযোগ-সুবিধাও নেননি। খে’টে খাওয়া মানুষ। একজন দিনমজুর। তিনি এসব কাউ’কে দেখানোর আশায় করেননি। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের প্রতি অ’কৃ’ত্রিম ভালোবাসা থেকে এ কাজ করেছেন। মেলান্দহ উপজেলার বাসিন্দা সবুজ মিয়া জানান, ময়েছেন তার বাড়িতে রাজমিস্ত্রির কাজ করতেন। একদিন গোসলের সময় তিনি ম’য়ে’ছেনের শরীরে স্লোগানগুলো দেখতে পান। দেখে তিনি অ’বা’ক হন। তারপর এভাবে স্লোগান লেখার কারণ জানতে চান। কিন্তু তাকে কিছুই জানাননি ময়েছেন।


তবে প্রতিনিধিকে ময়েছেন জানিয়েছেন, তার বাপ-দাদা আওয়ামী লীগ করতেন। তার জে’ঠা এখনো ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তাদের মুখে তিনি বঙ্গবন্ধুর বীরত্বের কথা শুনে বড় হয়েছেন। সেই থেকে তিনি বঙ্গবন্ধু ও আওয়ামী লীগকে ভালোবাসেন। বঙ্গবন্ধু ও আওয়ামী লীগকে ধারণ করেন ম’নেপ্রাণে। তিনি বলেন, দিনমজুরির কাজে বিভিন্ন জেলায় গেছি। সারাদেশে যে উন্নয়ন দেখেছি; বিশেষ করে পদ্মা সেতু নির্মাণ দেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ’ক্ত হয়ে যাই। বঙ্গবন্ধু ও শেখ হাসিনা এবং তার দলের প্রতি ভালোবাসা থেকে এমন কাজ করেছি আমি।
এমন কাজ ময়েছেন কীভাবে করেছেন জানতে চাইলে স্ত্রী রীনা জানান, তার স্বামী কখন কোথায় কীভাবে লিখেছেন তা জানেন না। হঠাৎ অ’সুস্থ হয়ে পড়লে তিনি জানতে পারেন, তার স্বামী স্টি’লের পা’ত দিয়ে শরীর কে’টে তারপর র’ক্ত মুছে ফেলেন। পরে কা’টা স্থানগুলোতে অ্যা’সি’ড ঢে’লে দিয়ে ওষুধ খে’য়ে ক্ষ’ত শু’কিয়েছেন। চরপুটিমারি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামছুজ্জামান সুরুজ মাস্টার বলেন, ৫০ বছরের রাজনৈতিক জীবনে এমন কোনো ঘটনা শুনিনি; দেখিনি। রাজনীতির বাইরে থেকেও একটি রাজনৈতিক দল ও তার নেতৃবৃন্দের প্রতি ভালোবাসার এমন বহিঃপ্রকাশ বর্তমানে বিরল। তার কাছ থেকে আমাদের শিক্ষা নেওয়ার আছে।

ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুন নাছের বলেন, এমন ভক্ত আছে বলেই আওয়ামী লীগ আজো মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। বার বার রাষ্ট্রীয় ক্ষমতায় আসছে দল। দেশ ও দশের কল্যাণে কাজ করে যেতে পারছেন শেখ হাসিনা। আমি ময়েছেনের মতো নিঃস্বার্থ আওয়ামীপ্রেমীদের শ্রদ্ধা জানাই।

error: Content is protected !!