দোকানপাট বন্ধে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শুক্রবার (২ এপ্রিল) সন্ধ্যা ৬টার পর থেকে ওষুধ এবং কাঁচাবাজার ছাড়া সব দোকানপাট বন্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। কিন্তু চট্টগ্রাম থেকে ঢাকায় কয়েকগুণ বেশি সংক্রমণ হলেও ঢাকায় এ ধরনের কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। ফলে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ঢাকায় দোকানপাট খোলা থাকছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মার্কেট ফেডারেশনের সভাপতি দেওয়ান আমিনুল হক শাহীন বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মালিকানাধীন ৮৬টি মার্কেট রয়েছে। এরমধ্যে কাঁচাবাজার রয়েছে ২০টির বেশি। এসব মার্কেট রাত ৮টার মধ্যে বন্ধের নির্দেশনা রয়েছে। কিন্তু মার্কেট বন্ধের কোনো নির্দেশনা দেয়া হয়নি।


ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা আরিফুল হক বলেন, আগামী ৫ এপ্রিল এই সংক্রান্ত সভা রয়েছে। ওই সভায় করোনা বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

ঢাকায় দোকানপাট বন্ধের কোনো নির্দেশনা আছে কি-না জানতে চাইলে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, দোকানপাট বন্ধ থাকবে কি-না তা সরকারি নির্দেশনা। এটা আমাদের এখতিয়ারের বাইরে। সরকার সিদ্ধান্ত নিলে তখন আমরা বাস্তবায়ন করব।

এই বিষয়ে জানতে ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি। তবে জেলা প্রশাসনের এক কর্মকর্তা বলেন, ঢাকা শহরে কয়েক হাজার মার্কেট বা দোকানপাট রয়েছে। এসব বন্ধে তেমন কোনো উদ্যোগ নেই। সরকারের উচ্চ পর্যায়ের পক্ষ থেকে কোনো নির্দেশনাও নেই।

error: Content is protected !!