তসলিমার টুইটারে রিপোর্ট করতে ইংলিশ ক্রিকেটারের আহ্বান

ক্রিকেটার না হলে ইংল্যান্ডের জাতীয় দলের তারকা মঈন আলি সিরিয়ায় ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের সঙ্গে যোগ দিতেন। বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের এমন মন্তব্যে চটেছেন মঈনের সতির্থ স্যাম বিলিংস।

সামাজিক যোগাযোগমাধ্যমে এমন পোস্টে দেখে উইকেট-রক্ষক ব্যাটসম্যান বিলিংস তসলিমার টুইটার রিপোর্ট করতে আহ্বান জানিয়েছেন।

৯ এপ্রিল থেকে শুরু হতে চলা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ইংলিশ অলরাউন্ডার মঈন চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন। সংবাদ মাধ্যমে প্রকাশ পায়, মঈন নাকি চেন্নাইয়ের জার্সি থেকে স্পন্সরের হিসেবে থাকা মদ প্রস্তুতকারক কোম্পানির লোগো সরিয়ে দেয়ার জন্য অনুরোধ করেছিলেন!

বিভিন্ন সংবাদ মাধ্যম প্রকাশ করে, ধর্মীয় বিশ্বাসের কারণে জার্সি থেকে ওই লোগো সরিয়ে নিতে বলেছিলেন এই তারকা। অনুরোধ মেনেই নাকি ফ্র্যাঞ্চাইজি সরিয়ে দেয় লোগো।


যদিও সুপার কিংসের পক্ষ থেকে জানানো হয়, লোগো সরিয়ে দেওয়ার কোনো অনুরোধই করেননি মঈন।

এমন পরিস্থিতে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে তসলিমা টুইট করেন, ‘মঈন আলি ক্রিকেট না খেললে সিরিয়ায় গিয়ে আইএসে যোগ দিতো।’

এমন পোস্ট দেখে ইংল্যান্ডের হয়ে ২২টি ওয়ানডে ও ৩০টি টি-টোয়েন্টি খেলা স্যাম বিলিংস পোস্ট করেন। তিনি বলেন, ‘দয়া করে সবাই তাসলিমার অ্যাকাউন্ট রিপোর্ট করুন।’

বিলিংসের সঙ্গে যোগ দিয়েছেন আরেক ইংল্যান্ডের হয়ে খেলা আরেক মুসলিম ক্রিকেটার সাকিব মাহমুদও। তাসলিমা নাসরিনের পোস্ট রিটুইট করে ইংলিশদের জার্সিতে চার ওয়ানডে ও ছয়টি টি-টোয়েন্টি খেলা এই পেসার বলেন, ‘বিশ্বাস হচ্ছে না, জঘন্য টু্ইট, জঘন্য ব্যক্তিত্ব।’

নব্বইয়ের দশকে বাংলাদেশ থেকে নির্বাসনের পর ইংল্যান্ডে বসবাস করেছিলেন লেখিকা তসলিমা। ২০০৪ সাল থেকে ভারতে বাস করছেন তিনি।

error: Content is protected !!