১৯ মে বিশেষ ব্যবস্থায় দেশে ফিরছেন সাকিব আল হাসান

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ঘোষিত প্রাথমিক স্কোয়াডে রয়েছেন সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল-এ খেলছেন বাংলাদেশের এই দুই ক্রিকেটার।

এদিকে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সময়সূচি প্রকাশ করেছে বিসিবি। সবকিছু ঠিকঠাক থাকলে দুই দলের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ মে। এদিকে বর্তমানে আইপিএলে খেললেও শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলবেন মুস্তাফিজ এবং সাকিব আল হাসান।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। এদিকে আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন ১৯ মে ঢাকায় ফিরবেন সাকিব আল হাসান।

এই মুহূর্তে প্রতিবেশী দেশ ভারতের সাথে সব যোগাযোগ একপ্রকার বন্ধ। তাহলে কিভাবে দেশে ফিরবে সাকিব এবং মুস্তাফিজ। আর দেশে ফিরলেও পালন করতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন বিশেষ ব্যবস্থায় দেশে ফিরতে হবে সাকিব এবং মুস্তাফিজকে। সাকিব এবং মুস্তাফিজকে নিয়ে ইতিমধ্যেই স্বাস্থ্য অধিদপ্তরের সাথে কথা শুরু করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নিবার্হী বলেছেন, “প্রয়োজন বোধে বিশেষ ব্যবস্থার মাধ্যমে সাকিব ও মোস্তাফিজকে আসতে হবে। সিভিল অ্যাভিয়েশন নতুন কিছু প্রটোকলের কথা বলেছে আমাদের। এসব বিষয় নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সাথে আমরা কথা বলেছি আশা করছি আমাদের দ্রুতই ফিড ব্যাক দিবেন তারা।

তিনি আরও বলেন, ভারত থেকে দেশে ফিরলে ১৪ দিনের কোয়ারিন্টাইনে থাকতে হবে এমন নির্দেশনা থাকলেও, যেহেতু সাকিব ও মোস্তাফিজ ভারতে বায়োবাবলের মধ্যেই ছিলো, এখানে এসেও তারা বায়োবাবলের মধ্যেই থাকবে তাই সরকারের সাথে আমরা এই ব্যাপারে কথা বলেছি। সংশ্লিষ্ট মন্ত্রণালয় নিশ্চয়ই আমাদের এ ব্যাপারে গাইড করবে।

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড : তামিম ইকবাল খান, মোহাম্মদ নাইম শেখ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ,

আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।

error: Content is protected !!