রাত ৯টা পর্যন্ত শপিংমল খোলা থাকবে

করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি থাকা সত্ত্বেও দোকানপাট ও শপিংমল খোলা রাখার সময়সীমা ফের বাড়ানো হলো। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। এতদিন এই সময়সীমা ছিল সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

তথ্যটি নিশ্চিত করে বাংলাদেশ দোকান মালিক সমিতির পক্ষ থেকে বলা হয়, আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার থেকেই সারাদেশে দোকানপাট ও শপিংমল রাত ৯টা পর্যন্ত খোলা ছিল। এ নিয়ে সরকারের উচ্চপর্যায় থেকে মৌখিকভাবে সবুজসংকেত দেওয়া হয়েছে। ইতোমধ্যে তা সারাদেশের সকল ব্যবসায়ীদেরও জানিয়ে দেয়া হয়েছে।

এর আগে সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো এক আবেদনপত্রে ঈদকে সামনে রেখে দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা রাখার দাবি জানিয়েছিল দোকান মালিক সমিতি।

সেই আবেদনপত্রে সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, করোনার কারণে দোকানপাট বন্ধ থাকায় পবিত্র রমজান মাসে ব্যবসা করা যায়নি। এর ফলে তীব্র আর্থিক ক্ষতির মুখে পড়েন ব্যবসায়ীরা। তাই কোরবানির ঈদ উপলক্ষ্যে দোকানপাট বেশি সময় খোলা রাখার ব্যবস্থা করলে কিছুটা হলেও ক্ষতি পুষিয়ে নেয়া সম্ভব।

এ বিষয়ে নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম বলেন, গতকাল মঙ্গলবার থেকেই নিউমার্কেট রাত ৯টা পর্যন্ত খোলা ছিল। সমিতির সভাপতি ও স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মার্কেট খোলা রাখা সময় বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন।

বসুন্ধরা সিটি শপিংমলও মঙ্গলবার থেকেই রাত ৯টা পর্যন্ত খোলা ছিল বলে জানান সেখানকার দোকান মালিক সমিতির সভাপতি এম এ হান্নান আজাদ।