গাঁজা খেয়ে বেহুঁশ ইঁদুর

জীবনে প্রথমবার গাঁজা খেয়ে অনেকে মানুষই দিশা হারিয়েছেন। কেউ কেউ অজ্ঞান হয়ে পড়েছেন বলেও শোনা যায়। তবে এসবই মানুষের জীবনের গল্প। এবার এক ইঁদুরের প্রথমবারের মতো গাঁজা খাওয়ার কথা শোনা গেল। ইঁদুর বেচারির অভিজ্ঞতাও খুব একটা সুখকর নয়।

কানাডার নিউ ব্রুন্সউইকের বাসিন্দা কলিন সুলিভানের বাড়িতে ইঁদুরের গাঁজা খাওয়ার ঘটনাটি ঘটে। কানাডার ওই অঞ্চলে নির্দিষ্ট পরিমাণ গাঁজা গাছের চাষ যেকোনো বাসিন্দাই নিজের বাড়ির বাগান অথবা টবে করতে পারেন।

সুলিভানও নিয়ম মেনেই নিজের জন্য বাড়িতে গাঁজার গাছ পুঁতেছেন। মজার বিষয় হলো, সুলিভান দু’দিন ধরেই লক্ষ্য করছিলেন একটা ইঁদুর এসে গাঁজা গাছের পাতা ঠুকরে খেয়ে বেহুঁশ হয়ে পড়ছে।

ইঁদুরের এই গাঁজা খেয়ে বেহুঁশ হয়ে পড়ার বেশ কিছু ছবিও শেয়ার করেছেন কলিন সুলিভান। ছবিগুলোয় দেখা যাচ্ছে, ইঁদুরটির একটি খাঁচায় গাঁজা পাতার জঞ্জালে চিৎ হয়ে পড়ে থাকা-সহ ঠুকরে ঠুকরে গাঁজা পাতা খাওয়ার দৃশ্য। সুলিভান ছবিগুলো ফেসবুকে ছেড়ে দিয়েছেন!

ছবিগুলোতে দেখা যাচ্ছে গাঁজা পাতা চিবিয়ে ইঁদুরটি চিৎ হয়ে বেহুঁশ ভাবে পড়ে আছে। আরও একটি শেয়ার করা ছবিতে দেখা গিয়েছে, সুলিভানের পুঁচকে সঙ্গীর গাঁজা পাতা খেয়ে ভালোরকমের নেশা হয়ে যাওয়ার দৃশ্য। ইঁদুরটি যে সেই সময় অন্য জগতে বিচরণ করছিল তা ছবিটিতে বেশ স্পষ্ট।

ছবিগুলি শেয়ার করে সুলিভান জানিয়েছেন, প্রতিদিন ইঁদুরটি ১টি করে মাঝারি সাইজের গাঁজার পাতা বেশ ভালোই খাচ্ছিল। গাঁজা পাতার সঙ্গে ইঁদুরটি নাকি গাছের কাণ্ড এবং বীজও ঠুকরেছে। এরপরেই সেটার অবস্থা কাহিল হয়ে পড়ে।