Breaking News

পাকিস্তানিরা আইপিএল খেলা তো দূরে থাক, দেখতেও পারবেন না

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী আসর তথা ২০০৮ সালে অংশ নেয়ার সুযোগ পেয়েছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা।

প্রতিবেশী দুই দেশের সঙ্গে সীমান্ত সমস্যার কারণে আইপিএলের গত ১১ আসরে খেলার সুযোগ পাননি শহীদ আফ্রিদিরা। তবে এতদিন আইপিএল খেলতে না পারলেও দেখার সুযোগ ছিল পাকিস্তানিদের। এ বছর সেই সুযোগও পাচ্ছেন না পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা।

পাকিস্তান ছাড়া বিশ্বের ১২০টি দেশে ভারতের জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএল লাইভ স্ট্রিমিংয়ের ব্যবস্থা করেছে স্টার স্পোর্টস। পাকিস্তানে এ বছরও আইপিএল লাইভ দেখা না গেলেও সার্বিক ভিউয়ারশিপে তেমন কোনো প্রভাব পড়বে না বলেই ধারণা স্টার স্পোর্টসের।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, বিশ্বের মোট ১২০টি দেশে এবারের আইপিএল সম্প্রচার করবে স্টার স্পোর্টস এবং তাদের সহকারী সংস্থাগুলো। সব দেশে টেলিভিশন সম্প্রচার সম্ভব না হলেও অ্যাপের মাধ্যমে তা লাইভ স্ট্রিম করা যাবে। দক্ষিণ-পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, ব্রিটেন, আফ্রিকা এমনকি কানাডা, আমেরিকা এবং ইউরোপের বেশ কয়েকটি দেশে এ মেগা টুর্নামেন্ট দেখানো হবে। বাদ যাচ্ছে শুধু পাকিস্তান।

এ বছরও ভারতের আইপিএল দেখা যাবে স্টার স্পোর্টসের একাধিক চ্যানেলে। মোট সাতটি ভাষায় শোনা যাবে কমেন্ট্রি। বিশ্বের বিভিন্ন দেশে খেলা দেখানোর জন্য স্কাই স্পোর্টস, ফক্স স্পোর্টসসহ একাধিক চ্যানেলের সঙ্গে চুক্তি করেছে স্টার স্পোর্টস।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে আইপিএলের ১২তম আসর।