Breaking News

সৌদি আরবের কড়া হুশিয়ারি, ফিলিস্তিনিদের পাশে থাকার ঘোষণা

মধ্যপ্রাচ্যের শান্তি, সৌহার্দ ও সম্প্রীতি রক্ষায় সৌদি আরব তার নীতিতে সব সময়ের মতোই অ’টল রয়েছে। এ অঞ্চলের শান্তি, শৃ’ঙ্খলা ও স্থি’তিশীলতায় বিনষ্ট করে এমন কোনো অপচে’ষ্টাকেই বরদাশ’ত করা হবে না বলে ক’ড়া হু’শিয়ারি উচ্চারণ করেছে সৌদি মন্ত্রিসভা।

বুধবার অনলাইনে মন্ত্রিপরিষদের এক বিশেষ সভায় সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এ কথা বলেন। সৌদি সংবাদ সংস্থা এসপিআইয়ের ত’থ্যানুযায়ী, সৌদি মন্ত্রিপরিষদ ফিলিস্তিনি জনগণের পাশে থাকার সিদ্ধা’ন্ত নিয়েছে।

বৈঠকে মন্ত্রীরা তাদের অতীত ইতিহাস স্মরণ করে দিয়ে বলেন, ফিলিস্তিন ইস্যুতে সৌদি আরব সবসময় ন্যায়বিচারের পক্ষেছিল। ফলে ১৯৬৭ সালে ফিলিস্তিনের জনগণ পূর্ব জেরুজালেমকে কেন্দ্র করে সীমান্তব’র্তী এলাকায় একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সুযোগ পেয়েছিল।

মন্ত্রিপরিষদের বৈঠকে আরও বলা হয়, ফিলিস্তিনিদের জন্য আমরা এমন একটি সমাধান চাই, যা আরব বিশ্বের শান্তি ও সংহ’তি রক্ষার পাশাপাশি আন্তর্জাতিক আইন অনুযায়ী গ্রহণযোগ্য ও বিবেচিত হবে।

সৌদি আরবের ভারপ্রাপ্ত তথ্যমন্ত্রী ড. মাজেদ অল কাসবী ব্রিফিংয়ে বলেন, সভায় ড্রোন ও ব্যা’লিস্টিক ক্ষেপণা’স্ত্র দিয়ে সৌদি আরবের সামরিক ও বেসামরিক নাগরিকদের ওপর হু’তি সন্ত্রা’সীদের হা’মলার নি’ন্দা জানানো হয়েছে। সূত্র: উর্দু নিউজ