Breaking News

শর্ত ভঙ্গ করায় হাটহাজারী মাদ্রাসা বন্ধ ঘোষণা শিক্ষা মন্ত্রণালয়ের

আরোপিত শর্ত যথাযথভাবে প্রতিপালন না করায় চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার আল-জামিয়াতুল তাহলিমা দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসা পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ হতে গতকাল বৃহস্পতিবার রাতে এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, ‘কওমী মাদ্রাসাসমূহের দাবির পরিপ্রেক্ষিতে গত ২৪ আগস্ট স্বাস্থ্যবিধি মানা-সংক্রান্ত কতিপয় শর্তসাপেক্ষে কওমি মাদ্রাসাসমূহের কিতাব বিভাগের কার্যক্রম শুরু ও পরীক্ষা গ্রহণের অনুমতি প্রদান করা হয়েছিল। প্রতিষ্ঠানটি আরোপিত শর্ত ভঙ্গ করায় কারিগরি মাদ্রাসা শিক্ষা বিভাগ প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নেয়।’

এদিকে শিক্ষার্থীদের ব্যাপক বিক্ষোভের মুখে দেশের সর্ববৃহৎ এ মাদ্রাসাটির মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন আল্লামা শাহ আহমদ শফী। তাঁর পদত্যাগসহ কয়েকটি দাবিতে গত বুধবার দুপুরে ছাত্ররা বিক্ষোভ শুরু করে। এর পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে মজলিশে শূরার বৈঠকে পদত্যাগ করেন আল্লামা শাহ আহমদ শফী।

মজলিশে শূরা সদস্য আল্লামা সালাউদ্দিন নানুপুরী আল্লামা শফীর পদত্যাগের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। তিনি বলেন, অসুস্থতার কারণে আল্লামা আহমদ শফী পদত্যাগ করেছেন। তিনি মহাপরিচালকের দায়িত্ব মজলিশে শূরার ওপর অর্পণ করেছেন। শূরা সদস্যরা পরবর্তী সময়ে মহাপরিচালকের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। এর আগে শিক্ষার্থীদের দাবির মুখে মাদ্রাসাটির শিক্ষকের দায়িত্ব থেকে আল্লামা শাহ আহমদ শফীর ছেলে আনাস মাদানীকেও অব্যাহতি দেওয়া হয়।