Breaking News

একদিনের ব্যবধানেই হাটহাজারী মাদ্রাসায় বদলে গেল আগের নিয়ম

আল্লামা শাহ আহমদ শফীর দাফনের কয়েক ঘন্টার মধ্যেই মাদ্রাসাটির নতুন মুহতামিম নির্বাচিত করেছেন মজলিশে শুরার সদস্যরা।

এক্ষেত্রে আমূল বদলে ফেলা হয়েছে মাদ্রাসা পরিচালনার প্রচলিত নিয়মও। এখন থেকে হাটহাজারী মাদ্রাসার মুহতামিম পদে একজনের পরিবর্তে তিনজন দায়িত্ব পালন করবেন।
আগে যেখানে একজন মাদ্রাসাটির কার্যক্রম পরিচালনা করতেন, সেখানে এখন এই তিন মুহতামিম যৌথভাবে সেই দায়িত্ব সামলাবেন। শনিবার (১৯ সেপ্টেম্বর) আসরের নামাজের পর মাদ্রাসাটির সর্বোচ্চ নীতিনির্ধারণী কর্তৃপক্ষ মজলিশে শুরার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া শুরা বৈঠকে মাওলানা জুনায়েদ বাবুনগরীকে নাযেমে তালিমাত বা শিক্ষা সচিব এবং প্রধান শায়খুল হাদিস হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

শুরা বৈঠকে যে তিনজনকে যৌথভাবে মাদ্রাসা পরিচালনার ভার দেয়া হয়েছে, তারা হলেন মুফতী আবদুস সালাম, মাওলানা শেখ আহমদ এবং মাওলানা ইয়াহইয়া। শুরা বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, এই তিনজনের সকলেই সমান অধিকার ভোগ করবেন এবং কেউ এককভাবে কোন সিদ্ধান্ত নিতে পারবেন না।

নতুন করে নিযুক্ত তিনজনের মধ্যে শেখ আহমদ ছাড়া বাকি দুজন জুনায়েদ বাবুনগরীর অনুসারী। এর ফলে দৃশ্যত দায়িত্ব না নিলেও হাটহাজারী মাদ্রাসায় বাবুনগরীর নিরঙ্কুশ কর্তৃত্ব প্রতিষ্ঠিত হলো।

শনিবার রাত আটটার দিকে মাদ্রাসাটির সর্বোচ্চ নীতিনির্ধারণী কর্তৃপক্ষ মজলিশে শুরার এই বৈঠক সমাপ্ত হয়। এই বৈঠকে আরও যারা উপস্থিত ছিলেন, তাদের মধ্যে রয়েছেন মাওলানা মহিবুল্লাহ বাবুনগরী, সালাউদ্দিন নানুপুরী, নোমান ফয়জী, মাওলানা সোহাগ নোমানী, ওমর ফারুক, নূর আহমদ, মাওলানা নূর ইসলাম জিহাদী প্রমুখ।