Breaking News

‘ধর্ষণের বিচার চাইতে গেলে নুর ভুক্তভোগীকে পতিতা বলে প্রচারের হুমকি দেন’

‘ধর্ষণের শিকার হওয়ার তরুণী ডাকসুর সাবেক ভিপি নুরের কাছে বিচার চাইতে গেলে বিচার না করে উল্টো পতিতা বলে প্রচারের হুমকি দেন।’
ধর্ষণের বিচার না করে উল্টো ভুক্তভোগীকে সামাজিক যোগাযোগ মাধ্যমে চরিত্রহননের হুমকি দেয়ার অভিযোগে ডাকসু’র সাবেক ভিপি নুরসহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

ধর্ষণের অভিযোগে ছাত্র অধিকার পরিষদের নেতা নাজমুল হাসান সোহাগকে প্রধান আসামি করে সোমবার রাজধানীর কোতোয়ালী থানায় মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।

মামলার এজাহারে বলা হয়, নাজমুল ধর্ষণের পর ফেইক ফেসবুক আইডি থেকে বিভিন্ন অশ্লীল গ্রুপে ভুক্তভোগীর মোবাইল নম্বর ছড়িয়ে দেয়। এ ঘটনার বিচার চাইতে গেলে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ভুক্তভোগীকে উল্টো পতিতা বলে প্রচারের হুমকি দেয়। মামলার প্রতিবেদন দাখিলের জন্য ১৩ই অক্টোবর দিন ধার্য করা হয়েছে।

ডিএমপি ডিসি (মিডিয়া) ওয়ালিদ হোসেন জানান, মামলার প্রধান আসামি নাজমুল হাসান সোহাগ ভুক্তভোগী শিক্ষার্থী ও মামলার বাদীকে নিয়ে চাঁদপুর ঘুরতে যান। ফেরার পথে লঞ্চে তাকে জোরপূর্বক ধর্ষণ করেন। পরবর্তীতে বিভিন্ন ওয়েবসাইটে তার ফোন নম্বর ছড়িয়ে দিয়ে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন এবং চরিত্র হননের চেষ্টা করে।

নুরসহ ছাত্রনেতাদের বিরুদ্ধে মামলা ও সোমবার পুলিশি হামলা হয়েছে অভিযোগ করে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শাহবাগ পর্যন্ত বিক্ষোভ মিছিল করে নুরের সংগঠন।

প্রতিবাদ সমাবেশে ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান বলেন, ‘আমাদের দাবিয়ে রাখার জন্য একের পর এক অপচেষ্টা করা হচ্ছে, ষড়যন্ত্রমূলক মামলা দেয়া হচ্ছে।’ ছাত্র অধিকার পরিষদের আরেক যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, ‘অন্যায়ের প্রতিবাদ করায় আমাদের ওপর জুলুম নির্যাতন করা হচ্ছে। হামলা-মামলা ও জেল-জুলুমের মাধ্যমে আমাদের আন্দোলন থামানো যাবেনা।’ ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীরা রাজপথ থেকে উঠে এসেছে উল্লেখ রাশেদ খান বলেন, ‘আমরা রাজপথ থেকে উঠে এসেছি, মরতে যদি হয় রাজপথেই মরব।’

এ সময় ভিপি নুরুসহ যাদের বিরুদ্ধে ভিত্তিহীন, বানোয়াট ও মিথ্যা মামলা দেয়া হয়েছে সেগুলো অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানান ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

এদিকে, নুরের বিরুদ্ধে করা মামলার তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘একটা মামলা হয়েছে, সবই আমাদের নলেজে রয়েছে। যেভাবে প্রয়োজন পুলিশ সেভাবেই ব্যবস্থা নেবে।’

এর আগে, রবিবার রাতে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে নুরসহ ছাত্র অধিকার পরিষদের ৬ নেতার বিরুদ্ধে লালবাগ থানায় একটি মামলা হয়।ডিবিসি