পূজা শুরুর আগেই বোয়ালমারী ও আড়াইহাজারে প্রতিমা ভাঙচুর

দূর্গাপূজার শুরু হতে না হতেই চতুর্থীতে ফরিদপুরের বোয়ালমারীতে ও নারায়ণগঞ্জের আড়াইহাজারে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে গ্রেপ্তার করেছে। মঙ্গলবার রাতে ঘটনা দুটি ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বুধবার দুপুরে বোয়ালমারী থানার ওসি মো. আমিনুর রহমান জানান, খবর পেয়েই ওই রাতেই পুলিশ রামদিয়া অভিযান চালিয়ে এ ভাঙচুরের ঘটনায় জড়িত সন্দেহে ওই গ্রামের বাসিন্দা নয়ন শেখ (২০) ও রাজু মৃধা (২৬) নামে দুজনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ওই পূজা কমিটির সাধারণ সম্পাদক মৃণাল কর্মকার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

এদিকে নারায়ণগঞ্জের আড়াইহাজারে গৌর নিতাই আখড়া দুর্গা মন্ডপের দুর্গা প্রতিমা ভাঙচুর করেছে অজ্ঞাত ব্যক্তিরা। এ ঘটনায় এলাকার হিন্দু জনগোষ্ঠির মধ্যে আতংক বিরাজ করছে।

আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হোসেন জানান, উপজেলার সকল পূজামন্ডপে ও মন্দিরে সি সি ক্যামেরা লাগানোর জন্য উপজেলা প্রশাসনের পক্ষ হতে নির্দেশনা দেওয়া হয়েছে এবং প্রশাসন ক্যামেরা লাগাতে সকল প্রকার সহযোগিতা করবে।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, এ ঘটনার প্রেক্ষিতে পুলিশ তদন্ত করছে। জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে। সন্ধ্যায় পুলিশ সকল পূজা মন্ডপের নেতৃবৃন্দদের সাথে জরুরি সভা করেছে। তবে এ পর্যন্ত কাউকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি।

You cannot copy content of this page