Breaking News

ভাস্কর্য আর মূর্তি এক নয় : ধর্ম প্রতিমন্ত্রী

বিশ্বের সব দেশেই ভাস্কর্য আছে, মূর্তি আর ভাস্বর্য এক নয়, এমন মন্তব্য করে সবাইকে ধৈর্য্য ধরার আহ্বান জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। রোববার দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

নতুন ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে ফরিদুল হক খান সচিবালয়ে আজ প্রথম অফিস করেন। সেখানে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে পরিচয়পর্ব শেষে কথা বলেন সাংবাদিকদের সঙ্গে।ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আগামীতে ধর্ম মন্ত্রণালয়ের কার্যক্রমকে আরো গতিশীল করা হবে। ধর্ম নিরপেক্ষতার চেতনা ধারণ করে সব ধর্মাবলম্বীর সমঅধিকার নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, ‘এগুলো হলো আমাদের নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি। আজকে যদি বিশ্বের সব জায়গায় চলে, ইসলামিক কান্ট্রিগুলোর কথা, আমি মিসরে গিয়েছি সেখানে দেখেছি, সৌদি আরবে যান সেখানেও আছে। সেটা যদি হয়, আজকে বাংলাদেশে যারা এটা নিয়ে আলোচনা করছে তাদের চিন্তা করতে হবে, মূর্তি ও ভাস্কর্য এক নয়। এই জিনিসটা যখন আপনারা আমরা বুঝাতে সক্ষম হবো, তখন সবকিছুতে একটা সমাধান পেয়ে যাব বলে আমার বিশ্বাস।’

ফরিদুল হক বলেন, ‘আমি কথাটি পরিষ্কার করেই বলেছি কিন্তু। এই বিষয়গুলো নিয়ে আমি বসব, চিন্তা করব। পরে কী করা যায়, এর একটি চিন্তা আমাদের সরকারের পক্ষ থেকে আসবে, ইতোমধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার বক্তব্য দিয়েছেন।’

দেশে কিছু দুষ্ট লোক থাকলেও সরকারের কঠোর মনোভাবের কারণে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রয়েছে জানিয়ে আলোচনার মাধ্যমে সংকট সমাধানের আশা ধর্ম প্রতিমন্ত্রীর।

সূত্র: ইনডিপেনডেন্ট।