Breaking News

প্রাথমিকের যে টাকা ২ দিনের মধ্যে না তুললে নিয়ে নিবে সরকার

প্রাথমিকপ্রাথমিক শিক্ষার্থীদের অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে উপবৃত্তির টাকা উত্তোলনের জন্য আর মাত্র ২ দিন বাকি আছে। আগামী ২৫ জুনের মধ্যে এই টাকা উত্তোলন না করলে এসব টাকা সরকারি কোষাগারে ফেরত নেয়া হবে।

জানা যায়, ২০১৬-১৭ অর্থবছর থেকে ২০১৮-১৯ অর্থবছরে প্রাথমিক শিক্ষার্থীদের অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে উপবৃত্তির টাকা পাঠানো হলেও কিছু অ্যাকাউন্টের টাকা তোলা করা হয়নি। এসব অ্যাকাউন্টে পড়ে থাকা উপবৃত্তির টাকা আগামী ২৫ জুনের মধ্যে তুলে নিতে বলা হয়েছে। তা না হলেএসব টাকা সরকারি কোষাগারে ফেরত নেয়া হবে। টাকা দাবি করতে পারবেন না অভিভাবক বা শিক্ষার্থীরা।



‘প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান -৩য় পর্যায়’ শীর্ষক প্রকল্পের পক্ষ থেকে এ টাকা তুলে নিতে অভিভাবকদের জানাতে বলা হয়েছে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের। মাঠ পর্যায়ের কর্মকর্তাদের এসব তথ্য জানিয়ে চিঠি পাঠিয়েছেন প্রকল্প পরিচালক মো. ইউসুফ আলী।

চিঠিতে বলা হয়, দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীর অভিভাবকের মোবাইল অ্যাকাউন্টে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে উপবৃত্তির টাকা পাঠানো হচ্ছে। কিন্তু দীর্ঘদিন কিছু অভিভাবকের মোবাইল অ্যাকাউন্টে বিভিন্ন কিস্তিতে উপবৃত্তির টাকা অলসভাবে ফেলে রাখা হয়েছে। অর্থাৎ এসব অ্যাকাউন্টে থেকে কোন টাকা তোলা হচ্ছেনা। এ অ্যাকাউন্টগুলো প্রকৃত সুবিধাভোগী অভিভাবকের নয় বলে বোঝা যচ্ছে।