মিথিলার স্বামীর নজর জয়ার দিকে, এমনকি ধর্ম ত্যাগ করতেও রাজি!

দেশের জনপ্রিয় মডেল, অভিনেত্রী ও উপস্থাপিকা রাফিয়াত রশিদ মিথিলাকে বিয়ে ক’রেছেন কলকাতার গুণী নির্মাতা সৃজিত মুখার্জি।

ঠিক ওই সময়ই দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের স’ঙ্গে সৃজিতের নাম জড়িয়ে একটি বিশেষ প্র’তিবেদন প্র’কাশ করেছিল ভারতের শী’র্ষ স্থা’নীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা। সেখানে জয়ার কাজে’র ধ’রন, মেধা নিয়ে এমন কয়েকজন নির্মাতা মতামত জা’নিয়েছিলেন যাদের স’ঙ্গে জয়া কাজ ক’রেছেন।

সেই তালিকায় ছিল সৃজিত মুখার্জির নাম। ‘অটোগ্রাফ’, ‘২২শে শ্রাবণ’ খ্যাত নির্মাতা সৃজিতের বরাত দিয়ে সেই প্র’তিবেদনসহ আরও বেশ কয়েকটি গণমাধ্যমে ফলাও করে খবর বেরিয়েছিল, জয়ার জন্য এতটাই উতলা ছিলেন সৃজিত, জয়া বিয়েতে রাজি থাকলে প্রয়োজনে হিন্দু ধ’র্ম ছে’ড়ে ইসলাম ধ’র্ম গ্রহণ ক’রতেন তিনি।

সৃজিতের ‘রাজকা’হিনী’তে ছোট চরিত্রে অভিনয় করেও সকার চোখ কেড়েছিলেন জয়া আহসান। পরে সৃজিতের ‘এক যে ছিল রাজা’তে গু’রুত্ব পূর্ণ চরিত্রে অভিনয় করেন। ওইসময় জয়া-সৃজিতের প্রেমের স’স্পর্ক নিয়ে গুঞ্জন ছড়ায়। তারা একসাথে ছাদ ভাগাভাগি করছেন বলেও শোবিজ অ’ঙ্গনে গুঞ্জনও ছড়ায়।

তবে জয়ার জন্য ধ’র্মান্তরিত হওয়া নিয়ে খবর বেরুনোর পর সৃজিত তাতে ঘোর আপত্তি তোলেন। তিনি বলেছিলেন, ‘পত্রিকাগুলোর খবরে ধ’র্ম ত্যা’গ করার ব্যাপারে আমা’র কোন বক্তব্য বা কোট নেই। সুতরাং আমি কোথায় ধ’র্মান্তরিত হতে চাইলাম! আমি জয়াকে বিয়ে করার জন্য ধ’র্মান্তরিত হতে চাই- এ খবর পুরোপুরি ভিত্তিহীন।’